1. admin@protidinshikhsha.com : protidinshiksha.com :
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৬:২২ পূর্বাহ্ন

কোথায় সেই উন্নয়ন? ভোগান্তিতে জনগণঃ রুহুল কবির রিজভী

  • প্রকাশিত মঙ্গলবার, ২১ জুলাই, ২০২০
  • ১০৪ বার পড়া হয়েছে

শিক্ষা ডেস্কঃ আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়া পল্টনে স্কাউট ভবনে শিক্ষক-কর্মচারি ঐক্যজোটের উদ্যোগে সদ্য প্রয়াত বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুল আউয়াল খানের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আজকে দুইদিনের বৃষ্টিতে ঢাকায় কোথাও চলাচল করা যায় না।

পথ-ঘাট সব ডুবে গেছে। গাড়িতে করে বাসা পর্যন্ত যেতে এক কোমর পানি ডিঙিয়ে যেতে হচ্ছে। গোটা ঢাকা মহানগরীর মানুষজন জলাবদ্ধতার ভয়ংকর দুর্ভোগের মধ্যে পড়েছে।

উন্নয়ন নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, কোথায় সেই উন্নয়ন? উন্নয়ন ফ্লাইওভারে, উন্নয়ন মেগা প্রজেক্টে। কারণ ওখান থেকে যা টাকা পকেটের মধ্যে আসে, অন্যখান থেকে সেভাবে টাকা আসে না।

রিজভী বলেন, হাসপাতালের বানালে ভেন্টিলেটর থাকলে, অক্সিজেন সিলিন্ডার থাকলে সেসব সরঞ্জাম আমদানি করতে গেলে মন্ত্রীর লোকেরাই থাকবে।

আমরা শুনেছি স্বাস্থ্যখাতের সরঞ্জামাদি আমদানিতে মন্ত্রীর ছেলে জড়িত, আওয়ামী লীগের সিন্ডিকেট জড়িত।

তিনি বলেন, তারপরেও এসব আমদানি করে একটা ভালো হাসপাতাল নির্মাণ করা, একটা ভালো স্কুল-কলেজ-শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করা- এখানে কোনো ভূমিকা এই সরকার রাখেনি।

কারণ এখানে তো বেশি টাকা পকেটে রাখা যাবে না। একটা উন্নতমানের হাসপাতাল গরিব মানুষকে চিকিৎসা দেয়ার জন্য করলে সেখানে সব ফ্যাসিলিটি থাকবে- এই ধরনের কোনো হাসপাতাল আপনি দেখবেন না।

ঐক্যজোটের সভাপতি অধ্যক্ষ সেলিম ভুঁইয়ার সভাপতিত্বে ও অতিরিক্ত মহাসচিব জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে কৃষক দলের মাইনুল ইসলাম, মাদ্রাসা শিক্ষক সমিতির মাওলানা মাওলানা দেলোয়ার হোসেন, শিক্ষক নেতা আবদুর রহমান, শিক্ষক-কর্মচারি ফেডারেশনের কামরুজ্জামান মিজান প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
২০২০ প্রতিদিন শিক্ষা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার