1. admin@protidinshikhsha.com : protidinshiksha.com :
বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৪:৪১ পূর্বাহ্ন

পূর্ণিমা পল্লী উন্নয়ন সংস্থার উদ্যোগে নওগাঁর আত্রাইয়ে বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচি পালন

  • প্রকাশিত মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
  • ১১৩ বার পড়া হয়েছে

আঃ মজিদ মন্ডল (সম্রাট) নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর আত্রাই উপজেলার ৬ং মনোয়ারী ইউনিয়নের মারিয়া গ্রামে ‘পূর্ণিমা পল্লী উন্নয়ন সংস্থা’র উদ্যোগে (১০ ই আগষ্ট) দিনব্যাপী এই বৃক্ষরোপণ কর্মসূচি ও গাছের চারা বিতরণ করা হয়েছে।

“মজিব বর্ষের অঙ্গীকার, বৃক্ষরোপণ সবার জন্য চাই” শ্লোগানকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আহব্বানে সাড়া দিয়ে এই বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ কর্মসূচি পালন করা হয়েছে।

পূর্ণিমা পল্লী উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি এস এম হাছান সেন্টুর উদ্যোগে দিনব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচিসহ ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয়। এছাড়াও মহামারী করোনার বিস্তার রোধে স্থানীয়দের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে। প্রতিষ্ঠাতা সভাপতি এস এম হাসান সেন্টু জানান, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আহব্বানে সারা দেশ ব্যাপী বৃক্ষরোপন কর্মসূচি ২০২০ পালিত হচ্ছে। এই উদ্যোগকে স্বাগত জানিয়ে ‘পূর্ণিমা পল্লী উন্নয়ন সংস্থা’র মাধ্যমে অত্র এলাকার সাধারন মানুষের মাঝে প্রতিবছরের ন্যায় এবারও ৬ শতাধিক মানুষের মাঝে বিভিন্ন প্রজাতির গাছ ও মাস্ক বিতরণ করা হয়।

এছাড়াও এলাকার গুরুত্বপূর্ণস্থানে ফলজ,বনজ, ঔষুধি গাছ নিজ হাতে রোপন করেন। বৈশি^ক মহামারীর হাত থেকে দেশকে রক্ষা করতে গাছ লাগানোর বিকল্প নেই। তাই আমার সংস্থা সামাজিক বনায়ন তৈরি করতে কাজ করছে। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে।

এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, ফিরোজ হোসেন, শরিফুল ইসলাম, গোলাম প্রাং,মাসুদ রানা, নাবিব আহম্মেদ, সহ অন্যান্য নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
২০২০ প্রতিদিন শিক্ষা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার