1. admin@protidinshikhsha.com : protidinshiksha.com :
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৪:০৬ অপরাহ্ন

জরুরি ৪ টি নির্দেশনা দিলেন মন্ত্রিপরিষদ

  • প্রকাশিত মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০
  • ১৪৮ বার পড়া হয়েছে

শিক্ষা ডেস্কঃ(COVID-19) করোনাভাইরাস প্রতিরোধে বাসস্থানের বাইরে সর্বাবস্থায় মাস্ক পরিধান করা, পারস্পরিক দূরত্ব বজায় রাখা ও অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলাচল নিশ্চিত করতে চার নির্দেশনা দিয়ে সব সচিবকে চিঠি দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। মঙ্গলবার থেকে তা কার্যকর হবে।

সোমবার বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মোহাম্মদ আব্দুল ওয়াদুদ চৌধুরী স্বাক্ষরিত চিঠিটি সকল সচিবকে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, কোভিড ১৯ এর বর্তমান পরিস্থিতিতে জনসাধারণের সার্বিক কার্যাবলি/চলাচলের ক্ষেত্রে স্বাস্থ্য মন্ত্রণালয়/ বিভাগ/কর্তৃপক্ষ ব্যবস্থা গ্রহণ করবে।

জনসাধারণের সার্বিক কার্যাবলি/চলাচলের ক্ষেত্রে স্বাস্থ্য মন্ত্রণালয়/বিভাগ/কর্তৃপক্ষ কর্তৃক তাদের আওতাধীন বিষয়ে স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

বাসস্থানের বাইরে সর্বাবস্থায় মাস্ক পরিধান করা, পারস্পরিক দূরত্ব বজায় রাখা ও অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলাচল নিশ্চিত করতে হবে।

কোভিড-১৯ এর বিস্তার রোধে স্থানীয় সরকার বিভাগ, তথ্য মন্ত্রণালয়, ধর্ম মন্ত্রণালয়, স্বাস্থ্য সেবা বিভাগসহ জেলা ও উপজেলা প্রশাসন ব্যাপক প্রচারণা ও জনসচেতনামূলক কার্যক্রম বাস্তবায়ন করবে এবং স্বাস্থ্যবিধি সংক্রান্ত বিধান অমান্যকারী ব্যক্তি/প্রতিষ্ঠিানের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনাসহ যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ নিশ্চিত করতে বলা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
২০২০ প্রতিদিন শিক্ষা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার