1. admin@protidinshikhsha.com : protidinshiksha.com :
সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১১:৫৪ অপরাহ্ন

যে কারণে প্রাথমিক শিক্ষকরা ক্ষুব্ধ হলেন

  • প্রকাশিত রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০
  • ১১৩৫ বার পড়া হয়েছে

শিক্ষা ডেস্কঃ শনিবার (৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত সংবাদ সম্মেলনে
জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোট দাবি জানান যে,

অর্থ মন্ত্রণালয় কর্তৃক ৪৮ হাজার ৭২০ জন জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষকদের উত্তোলিত টাইমস্কেল ফেরত প্রদানের নির্দেশপত্র বাতিল করতে হবে।

মহাজোট সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী জানান, জাতীয়করণকৃত সহকারী শিক্ষকদের জন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় কর্তৃক যতগুলো আইন ও পরিপত্র জারি করা হয়েছে তার কোনওটাতেই জাতীয়করণের তারিখ ধরে গণনা করার কথা বলা হয়নি।

অন্যদিকে পৌনে আট বছর পর একই কায়দায় বিধি ৯ উপবিধি ১ এর ভুল ব্যাখ্যা দিয়ে কিছু সংখ্যক ষড়যন্ত্রকারীর কু-প্ররোচনায় জাতীয়করণ পূর্বের চাকরিকাল গণনা না করে হিসাব রক্ষণ অফিসগুলো প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের উত্তোলনকৃত টাইমস্কেল ফেরত প্রদানের জন্য অপচেষ্টা চালাচ্ছে।

তিনি বলেন, গত ১২ আগস্ট অর্থ মন্ত্রণালয় কর্তৃক পৌনে আট বছর পর কর্মরত শিক্ষকদের ভোগকৃত টাইমস্কেল ফেরত প্রদানের জন্য এক পত্র জারি করেন।

এর ফলে ৪৮ হাজার ৭২০ জন শিক্ষক চরম ক্ষতির সম্মুখীন হয়েছে। ইতোমধ্যে অনেক শিক্ষক টাইমস্কেলসহ অন্যান্য সুবিধাদি ভোগ করে মৃত্যুবরণ ও অবসরে চলে গিয়েছেন।

এমতাবস্থায় অর্থ মন্ত্রণালয় কর্তৃক অন্যায়ভাবে জারিকৃত পত্রটি প্রত্যাহার করা একান্ত প্রয়োজন।

সংবাদ সম্মেলনে সংগঠনগুলোর পক্ষ থেকে তিনটি দাবি জানানো হয়।

এর মধ্যে আছে- অর্থ মন্ত্রণালয়ের ১২ আগস্ট জারিকৃতপত্র বাতিল করতে হবে, অধিগ্রহণকৃত সহকারী শিক্ষকদের গেজেট অনুসারে কার্যকর চাকরিকাল (৫০শতাংশ) গণনা করে জ্যেষ্ঠতার ভিত্তিতে পদোন্নতি প্রদানসহ এস এম সি কর্তৃক নিয়োগ প্রাপ্ত গেজেট থেকে বাদ পড়া প্রধান শিক্ষকদের নামের গেজেটে দ্রুত প্রকাশ করতে হবে৷

জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোটের সভাপতি আমিনুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন, প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক মহাসচিব রাধা রাণী ভৌমিক, বঙ্গবন্ধু প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মোঃ আব্দুর রহমান, বাংলাদেশ ডিজিটাল প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি (ভারপ্রাপ্ত)আবুল কাশেম আজাদ, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি সিদ্দিকুর রহমান প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
২০২০ প্রতিদিন শিক্ষা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার