1. admin@protidinshikhsha.com : protidinshiksha.com :
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০২:২৭ অপরাহ্ন

রাজধানীর যে সকল এলাকায় ৮ ঘণ্টা করে ১৫ দিন বিদ্যুৎ থাকবে না

  • প্রকাশিত শুক্রবার, ৬ নভেম্বর, ২০২০
  • ৬০ বার পড়া হয়েছে

শিক্ষা ডেস্ক: ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কম্পানি লিমিটেডের (ডেসকো) উপকেন্দ্র বার্ষিক রক্ষণাবেক্ষণ কাজের জন্য ৫ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত সব মিলিয়ে ১৫ দিন রাজধানীর বিভিন্ন এলাকায় সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আট ঘণ্টা করে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

এর অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার মিরপুর স্টেডিয়াম ও ক্রীড়া পল্লী কোয়ার্টার এলাকায় আট ঘণ্টার জন্য বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল।

ডেসকো কর্তৃপক্ষ জানায়, আগামী ৮ নভেম্বর কাকলী এসএস উপকেন্দ্রের গুলশান রোড-৭১ পূর্ব, ৭৫-৮২, রোড-৬, ১৩/এ, ১৫, ১৭ (ব্লক-সি, ডি) বনানী, পোস্ট অফিস থেকে ১০ নম্বর রোডের দক্ষিণ পাশ, বনানী ৬ ও ১৩ নম্বর রোডের কয়েকটি ব্লক, কাকলী বাসস্ট্যান্ড থেকে বনানী বাজারের দক্ষিণ অংশে এবং বনানীর আরো কয়েকটি রোডে বিদ্যুৎ থাকবে না।

৯ নভেম্বর দক্ষিণখান এসএস উপকেন্দ্রের মাজার চৌরাস্তা, উত্তরখান মধ্যপাড়া ও উত্তরপাড়া, বালুর মাঠ, শাহী মসজিদ রোড, মাস্টারবাড়ী বাজার, আনোয়ারবাগ এলাকার আংশিক, মধুবাগসহ আশপাশের কয়েকটি এলাকায় বিদ্যুৎ থাকবে না।

১১ নভেম্বর বিদ্যুৎ বন্ধ থাকবে উত্তরা গ্রিড এসএস ও টঙ্গী-৩ এসএস উপকেন্দ্রের উত্তরার ১১ নম্বর সেক্টরের কয়েকটি রোড ও সোনারগাঁও জনপথ এলাকায় এবং টঙ্গী মেডিক্যাল, থানাসহ কয়েকটি এলাকায়।

১২ নভেম্বর বিদ্যুৎ থাকবে না মিরপুর এসএস-২, মহাখালী এসএস ও কালাচাঁদপুর সুইচিং উপকেন্দ্রের মিরপুর (কো-অপারেটিভ মুক্তিযোদ্ধা) মার্কেট, শাহ আলী স্কুল অ্যান্ড কলেজ, মাজার, মিরপুর নিউ মার্কেট, ঢাকা চক্ষু হাসপাতাল, জনতা হাউজিং এলাকা, মহাখালীর আইসিডিডিআরবি হাসপাতাল, সেতু ভবন থেকে কাকলী বাসস্ট্যান্ড এয়ারপোর্ট রোডের পূর্ব পাশে, বারিধারা কে-ব্লকের কয়েকটি রোড ও নর্দা থেকে প্রগতি সরণি হয়ে কুড়িল বিশ্বরোডে।

১৫ নভেম্বর আগারগাঁও নিউ এসএস, মিরপুর ডিওএইচএস এসএস, গুলশান-১ ও দক্ষিণখান এসএস উপকেন্দ্রের বেশ কয়েকটি এলাকায় এবং ১৬ নভেম্বর টঙ্গী বিসিক এসএস উপকেন্দ্রের বিসিক পানির ট্যাংকির পূর্ব পাশসহ বিভিন্ন এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে।

১৮ নভেম্বর এডিএ এসএস উপকেন্দ্রের কাওলা মোল্লাবাড়ী, আশিয়ান সিটি রোড, আশকোনা, হাজ ক্যাম্পসহ আশপাশে বিদ্যুৎ থাকবে না।

১৯ নভেম্বর বসুন্ধরা এসএস ও মিরপুর এসএস-২ উপকেন্দ্রের বসুন্ধরা ব্লক-ডি, ই, এফ, জি, এইচ, আই, জে, কে, এল, বি, সি, আই, এম, এন, আইইবি, নর্থ সাউথ, গ্রামীণফোন, যমুনা এবং মিরপুর স্বাধীন সুপার মার্কেট, চিড়িয়াখানা, বোটানিক্যাল গার্ডেনসহ আশপাশে বিদ্যুৎ থাকবে না।

২২ নভেম্বর বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে হেলথ সাইন্স এসএস, গুলশান-১, দ্বিগুণ এসএস ও মিল গেট সুইচিং উপকেন্দ্রের মিরপুর-১ সংলগ্ন আনসার ক্যাম্প, ডেল্টা হাসপাতাল ও টোলারবাগ আবাসিক এলাকা এবং গুলশান-১ ডিসিসি মার্কেট ও গুলশান এভিনিউতে।

এদিন বিদ্যুৎ থাকবে না পল্লবী আবাসিক এলাকা, গ্রামীণ টেলিকম ট্রাস্ট ভবন এবং অলিম্পিয়া ও জেরিন টেক্সটাইল মিলেও।

২৩ নভেম্বর বারিধারা এসএস উপকেন্দ্রের শাহজাদপুর, মার্কিন দূতাবাস, জাপান ও চীন অ্যাম্বাসি এবং উত্তর বাড্ডা, হাজিপাড়াসহ আশপাশের এলাকায় বিদ্যুৎ থাকবে না।

২৫ নভেম্বর জোয়ারসাহারা এসএস, টঙ্গী-৩ এসএস ও উত্তরা গ্রিড এসএস উপকেন্দ্রের কুড়িল, বিশ্বরোড, হোটেল র‌্যাডিসন ও শেওড়া বাজারে বিদ্যুৎ থাকবে না।

এ ছাড়া এদিন কামারপাড়া রোড, ইজতেমা মাঠ এবং সেক্টর-১২, সেক্টর-১৩, সেক্টর-৫, সেক্টর-১৪সহ উত্তরার কয়েকটি সেক্টরেও বিদ্যুৎ বন্ধ থাকবে ৮ ঘণ্টা।

২৬ নভেম্বর বিদ্যুৎ থাকবে না সেকশন-৬ এসএস, এসএস-৩ সুইচিং ও নিউ টঙ্গী গ্রিড এসএস উপকেন্দ্রের মিরপুর শপিং কমপ্লেক্স, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, কিডনি ফাউন্ডেশন, ন্যাশনাল হাউজিং, বিআইএসএফ ফ্যাক্টরি ও আবাসিক এলাকাসহ আশপাশের এলাকায়।

এ ছাড়া ২৯ নভেম্বর ক্যান্ট পার্ক ও সিভিল এভিয়েশন সুইচিং, ধামালকোট এসএস ও নিকুঞ্জ এসএস উপকেন্দ্রের সেনানিবাস এলাকা, হোমিও মেডিক্যাল কলেজ, ভাসানটেক থানা, জাতীয় প্রতিবন্ধী ফাউন্ডেশন এলাকা এবং নিকুঞ্জ-২, জামতলা ও খিলক্ষেত এলাকায় বিদ্যুৎ থাকবে না। ৩০ নভেম্বর বিদ্যুৎ বন্ধ থাকবে উত্তরা এসএস ও টঙ্গী-২ এসএস উপকেন্দ্রের সেকশন-৪ ও ৬-এর কয়েকটি এলাকায় এবং আজমপুর থেকে আব্দুল্লাহপুর রাস্তার দুই পাশে।

এ বিষয়ে ডেসকোর প্রধান প্রকৌশলী (নেটওয়ার্ক অপারেশন) মো. মঞ্জুরুল হক জানান, নিরবচ্ছিন্ন ও গুণগতমানসম্পন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার লক্ষ্যে বার্ষিক রক্ষণাবেক্ষণের কাজগুলো সম্পন্ন করা হচ্ছে।

এ কার্যক্রম রাজধানীর বিভিন্ন এলাকায় আগামী জানুয়ারির শেষ পর্যন্ত চলমান থাকবে।

প্রতি মাসে কোন কোন এলাকায় এ কাজ করা হবে তা একটি বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য ডেসকো কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখিত
খবর: কালের কন্ঠ

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
২০২০ প্রতিদিন শিক্ষা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার