1. admin@protidinshiksha.com : protidinshiksha.com : protidinshiksha.com
রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৩:৩২ অপরাহ্ন

দোহারে শিক্ষাব্যবস্থা জাতীয়করণের লক্ষ্যে মত বিনিময় ও আলোচনা সভা

  • প্রকাশিত: বুধবার, ২৮ অক্টোবর, ২০২০
  • ১০৭ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক: ‘শিক্ষা নিয়ে গড়বো দেশ শেখ হাসিনার বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে রেখে শিক্ষাব্যবস্থা জাতীয়করণের লক্ষ্যে দোহার উপজেলার বেগম আয়েশা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয় ও কলেজের অডিটোরিয়ামে মত বিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার বেলা ১১ টায় এ সভা অনুষ্ঠিত হয়। এসময় স্বাধীনতা শিক্ষক পরিষদের ঢাকা জেলার সাধারণ সম্পাদক একলাল উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন। এসময় তিনি বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন ক্ষমতায় আসলেন তখন থেকেই শিক্ষাব্যবস্থাসহ দেশের ব্যাপক উন্নয়ন হয়েছে। আপনারা যারা এই স্বাধীনতা শিক্ষক পরিষদ গড়ে তুলেছেন আপনাদেরকে ধন্যবাদ জানাই। সেই সাথে বলতে চাই কারিগরি শিক্ষাব্যবস্থার উপর জোর দিয়ে দক্ষ জনশক্তি তৈরি করে আমাদের বিপুল সংখ্যাকে কাজে লাগাতে হবে। আমাদের দেশের জনশক্তি রপ্তানি করে আমাদের রেমিট্যান্স বৃদ্ধি পাবে। আমাদের দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। আপনারা জানেন আমাদের দোহার-নবাবগঞ্জ ঢাকা-১ আসনের সাংসদ প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। আপনাদের সমস্যার কথাগুলো তার মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে দেয়ার সুযোগ রয়েছে।’
আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- স্বাধীনতা শিক্ষক পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সায়েদুর রহমান পান্না।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্বাধীনতা শিক্ষক পরিষদ ঢাকা জেলার সভাপতি আবু বক্কর সিদ্দিক, স্বাধীনতা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় কমিটির পাঠাগার সম্পাদক মো. মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক ঢাকা মহানগর উত্তর ও স্বাধীনতা শিক্ষক পরিষদ কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুল্লাহ আল-মামুনসহ দোহারের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকমণ্ডলী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ওয়েবসাইট নকশা: মাল্টিকেয়ার